১০ ডিসেম্বর, ২০১৮, ঢাকা, বাংলাদেশ - নামকরা পোশাক ব্র্যান্ড গ্রামীণ ইউনিক্লো ঠাকুরগাঁওয়ে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে। দেশের সর্বাধিক শীতপ্রবণ অঞ্চল উত্তরবঙ্গের ঠাকুরগাঁওয়ের ২,০০০ শীতগ্রস্ত পরিবারের মধ্যে এই শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় শীতার্তদের মাঝে ২,০০০ কম্বল, পুরুষ ও মহিলাদের জন্য গরম কাপড় যেমন প্যান্ট, ফ্লানেল শার্ট, সোয়েটার, জিন্সের জ্যাকেট ও বাচ্চাদের পোশাক বিতরণ করা হয়। গ্রামীণ ইউনিক্লোর ব্যবস্থাপনা পরিচালক জনাব নাজমুল হক, ঠাকুরগাঁও জেলা প্রশাসক, থানা নির্বাহী কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রতিষ্ঠানের কর্মকর্তারা উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন।
জাপানের শীর্ষ ও বিশ্বের জনপ্রিয় পোশাক ব্র্যান্ড ইউনিক্লো’র সহযোগী প্রতিষ্ঠান গ্রামীণ ইউনিক্লো বাংলাদেশে ২০১৩ সাল থেকে সামাজিক ব্যবসায় পরিচালনা করছে। প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের অসহায় ও দুস্থ মানুষদের জন্য সহযোগীতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।
“দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি সামাজিক দায়িত্ববোধ থেকেই এরূপ কার্যক্রম পরিচালনা করে থাকে গ্রামীণ ইউনিক্লো” জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক জনাব নাজমুল হক।
উল্লেখ্য, গ্রামীণ ইউনিক্লো’র মৌলিক ৩টি ব্যবসায়িক উদ্দেশ্যের ১টি হচ্ছে দরিদ্র ও প্রাকৃতিক দুর্যোগে ভূক্তভোগী মানুষের পাশে দাড়ানো।
গ্রামীণ ইউনিক্লো’র এমন কার্যকরী ও সময়োপযোগী উদ্যোগকে সাধূবাদ জানান ঠাকুরগাঁও জেলা প্রশাসক। পাশাপাশি খুশি ও আবেগের বহিঃপ্রকাশ ঘটে শীতবস্ত্র গ্রহণকারী এনায়েত উল্লাহর কন্ঠে, “আমাদের মত অসহায়দের পাশে এসে সবাই এভাবে দাড়ালে হয়তো আমাদের ভোগান্তিটা একটু কম হত। আমি গ্রামীণ ইউনিক্লোকে ধন্যবাদ জানাই এতগুলো পরিবারের মধ্যে হাসি ফুটানোর জন্য।”