বাংলাদেশের সামাজিক সমস্যা নিরসনের প্রতীক হিসেবে আবারো নিজেকে প্রমাণ করল জাপান এবং এশিয়ার ১নং পোশাক ব্র্যান্ড ইউনিক্লো এর বাংলাদেশী সামাজিক ব্যবসায় ব্র্যান্ড গ্রামীণ ইউনিক্লো । দেশে সুবিধা বঞ্চিত ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের হাহাকার খুবই পরিচিত একটি দৃশ্য। সমাজের এমন ক্ষতিগ্রস্থ মানুষের পাশে এসে দাঁড়াতে গ্রামীণ ইউনিক্লো নিয়েছে এক অনবদ্য উদ্যোগ। নিজেদের শো-রুমে ঠাঁই দিয়েছে এক নতুন টি-শার্ট যার নাম দেয়া হয়েছে - ম্যাসেজ টি-শার্ট। এই টি-শার্ট হতে অর্জিত লভ্যাংশ ব্যয় করা হবে সমাজের অবহেলিত ও ক্ষতিগ্রস্থ মানুষের অবস্থার উন্নয়নে। এই টি-শার্টের স্লোগান - বি দ্যা লাইট - এর মাধ্যমে গ্রামীণ ইউনিক্লো সমাজের সকলকে নিজ নিজ স্থান হতে সামাজিকভাবে সুবিধা বঞ্চিত মানুষের পাশে এসে দাড়ানোর আহ্বান করতে চায়। টি-শার্ট টি গ্রামীণ ইউনিক্লো’র যেকোন শো-রুম থেকে ৪৯০ টাকা মূল্যে ক্রয় করা যাবে।
গ্রামীণ ইউনিক্লো এর ব্যবস্থাপনা পরিচালক জনাব নাজমুল হক এসম্পর্কে বলেন, আমরা শুরু থেকেই বাংলাদেশের সামাজিক অবস্থা ও প্রেক্ষাপট উন্নয়নে কাজ করে যাচ্ছি। আমাদের মূল উদ্দেশ্যই হলো আমরা উন্নত ভোক্তাসেবা ও মানসম্পন্ন পোশাক সরবরাহের মাধ্যমে এদেশের ক্রেতা সাধারণের জীবন যাত্রার মান উন্নয়ন তথা সামাজের বিভিন্ন সমস্যার সমাধান করতে চাই।
উল্লেখ্য গ্রামীণ ইউনিক্লো বাংলাদেশে মূলত তিনটি বৃহৎ উদ্দেশ্যে কাজ করে যাচ্ছে:
১. প্রতিষ্ঠানে কর্মরত মানবসম্পদকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিশ্ববাজারের উপযোগী মানবসম্পদে পরিনত করা ও সর্বোচ্চ মানের কর্মপরিবেশ প্রদানের মাধ্যমে আদর্শ প্রতিষ্ঠানে পরিনত হওয়া।
২. দেশীয় পোশাক শিল্পের প্রযুক্তি, উৎকর্ষতা ও কমপ্লাইয়েন্স উন্নয়নের জন্য একসাথে কাজ করা ও গ্রার্মেন্টস শিল্পে নিয়োজিত মানব সম্পদকে প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান করা যা সুস্থ ও সঠিক জীবন যাপনে সহায়তা করবে।
৩. দারিদ্রতা ও প্রাকৃতিক দূর্যোগে ভুক্তভোগী মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করা এবং এর মাধ্যমে এই দুস্থ ও অসহায় মানুষের ভালোবাসার প্রতিষ্ঠানে পরিনত হওয়া।
গ্রামীন ইউনিক্লো আউলেট লোকেশন: বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, ধানমন্ডি সাইন্সল্যাব মোড়, কাঁটাবন মোড়, খিলগাঁও তালতলা, নয়াপল্টন, মিরপুর-০১, মোহাম্মদপুর রিং রোড, ধানমন্ডি মেট্রোশপিং মল, যাত্রাবাড়ি শহীদ ফারুক রোড, ওয়ারী র‌্যাংকিন স্ট্রিট, গুলশান বাড্ডা লিংক রোড, সাভার সিটি সেন্টার, নিউ এলিফ্যান্ট রোড ও বেইলি রোডে।
আরও জানতে লগ ইন করুন: www.grameenuniqlo.com www.facebook.com/grameenuniqlo