৬ ডিসেম্বর, ২০১৮, পঞ্চগড়, বাংলাদেশ - দেশের উত্তরতম ও সবচেয়ে শীতগ্রস্থ অঞ্চল পঞ্চগড় জেলার ২,০০০ পরিবারের মধ্যে কম্বল বিতরণ করে বাংলাদেশে ব্যবসায়রত ৫টি জাপানি প্রতিষ্ঠান আজিনোমোতো, গ্রামীণ ইউনিক্লো, হোন্ডা, রোহ্তো মেনথোল্যাটাম এবং ওয়াইকেকে।
এর আগে চলতি নভেম্বর মাসে প্রতিষ্ঠানগুলো “বি দ্যা লাইট” প্রকল্পের আওতায় দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি সামাজিক উন্নয়ন ও মানবতার সেবায় একত্রে কাজ করার ঘোষনা দেয়। প্রকল্পটির আওতায় অবহেলিত ও দুস্থ মানুষের সেবায় অনুদান, শীত ও বণ্যার মত প্রাকৃতিক দুর্যোগে সহায়তা প্রদান এবং সামাজিক উন্নয়ন ও মানব সেবায় বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হবে। বাংলাদেশের অসহায় ও দুস্থ মানুষের মধ্যে আশার আলো ছড়িয়ে দেয়ার মাধ্যমে আলোকবর্তিতা হিসেবে আবর্তিত হবার অভিপ্রায়েই মূলত এই প্রতিষ্ঠানগুলো একত্রে কাজ করার উদ্যোগ গ্রহণ করে। আর এই উদ্যোগের প্রথম পদক্ষেপ হিসেবেই সম্প্রতি উত্তরাঞ্চলের শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়।
কার্যক্রমটি উদ্বোধন করেন পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ইউএনও, শারমিন সুলতানা। তিনি বলেন “পঞ্চগড় জেলার মানুষের প্রতি জাপানের প্রতিষ্ঠানগুলোর এমন মহৎ ও উদার মানুষিকতার বহিঃপ্রকাশ দেখে আমি সত্যিই আবেগাপ্লুত। তারা সমাজের জন্য যা করছেন তা কৃতজ্ঞতা প্রকাশের অপেক্ষা রাখে না। এমন মহৎ কাজ সকলেই যেন করতে পারে এমনটাই আশাবাদ ব্যক্ত করছি আমি।” বিদেশি প্রতিষ্ঠানগুলোর এমন উদ্যোগকে সাধূবাদ জানিয়ে নিজেদের আত্নতৃপ্তির কথা ব্যক্ত করেছেন উক্ত অঞ্চলের দুস্থ মানুষরা।

Check Grameen UNIQLO collection: www.grameenuniqlo.com

or visit www.facebook.com/grameenuniqlo