সম্প্রতি দেশের স্বানামধন্য পোশাক ব্র্যান্ড গ্রামীণ ইউনিক্লো ঢাকার বিভিন্ন স্থানে সুবিধাবঞ্চিত শিক্ষার্থী এবং গৃহহীণ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে। বিভিন্ন বেসরকারী অলাভজনক সংস্থা কর্তৃক পরিচালিত বিদ্যালয়ের সুবিধাবঞ্চিত শিক্ষার্থী এবং নয়াপল্টন, কমলাপুর রেল স্টেশন, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, হাই কোর্ট, সদরঘাট সংলগ্ন এলাকার গৃহহীণ মানুষসহ প্রায় ২,০০০ এর অধিক মানুষের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় শীতার্তদের মাঝে পুরুষ, মহিলা, ছেলে ও মেয়েদের জন্য গরম কাপড় যেমন প্যান্ট, শার্ট, সোয়েটার, জিন্সের জ্যাকেট ও বাচ্চাদের পোশাক বিতরণ করা হয়।


জাপানের শীর্ষ ও বিশ্বের জনপ্রিয় পোশাক ব্র্যান্ড ইউনিক্লো’র সহযোগী প্রতিষ্ঠান গ্রামীণ ইউনিক্লো বাংলাদেশে ২০১০ সাল থেকে সামাজিক ব্যবসায় পরিচালনা করছে। প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের অসহায় ও দুস্থ মানুষদের জন্য সহযোগীতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।


“দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি সামাজিক দায়িত্ববোধ থেকেই এরূপ কার্যক্রম পরিচালনা করে থাকে গ্রামীণ ইউনিক্লো” জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক জনাব নাজমুল হক।


উল্লেখ্য, গ্রামীণ ইউনিক্লো’র মৌলিক ৩টি ব্যবসায়িক উদ্দেশ্যের ১টি হচ্ছে দরিদ্র ও প্রাকৃতিক দুর্যোগে ভ‚ক্তভোগী অসহায় মানুষের পাশে দাড়ানো।