শীতের আগে সাধারণত আবহাওয়ার একটা পরিবর্তন দেখা যায়। আবহাওয়ার এই পরিবর্তনের সাথে সাথে মানুষ পোশাকেও একটা পরিবর্তন নিয়ে আসে। তখন সবাই রেগুলার পোশাকের পরিবর্তে আরও একটু ভিন্ন ক্লাসি ও হালকা শীতের পোশাক পরতে পছন্দ করে।

এই পরিবর্তনশীল ফ্যাশনের সাথে তাল মিলিয়ে চলতে গ্রামীণ ইউনিক্লো নিয়ে এসেছে ফ্ল্যানেল কালেকশন। এই ফ্ল্যানেল কালেকশন ১০০% সুতি ফ্ল্যানেল কাপড় থেকে তৈরি করা হয়।

ফ্ল্যানেলের একটি ন্যাপ আছে, যার অর্থ ফ্যাব্রিক্সের মধ্যে কাটা সুতাগুলো সামান্য রেইসড হয়, যা ফ্ল্যানেলকে অত্যন্ত টেক্সচারড এবং সফ্ট ফিল দেয়। এই ন্যাপটিতে সাধারণত একটি ফাইন মেটাল ব্রাশ ব্যবহার করে তৈরি করা হয়, যা ফ্ল্যানেলের পুরুত্ব বাড়িয়ে কমফোর্টেবল করে তোলে।

যদিও ফ্ল্যানেল উষ্ণতা রক্ষা করে ঠান্ডা থেকে আমাদের আরাম দেয় কিন্তু তার পাশাপাশি শরৎকালে ও বিভিন্ন স্টাইলে পরা যেতে পারে।

ফ্ল্যানেলের জনপ্রিয়তার সাথে সাথে ফ্ল্যানেলের পোশাকের চাহিদা বাড়লেও  এমন পোশাক ব্র্যান্ডের সংখ্যা কম যা রিজেনেবল মূল্যে হাইলি ব্রাশড ফ্ল্যানেল অফার করে থাকে।

প্রায় প্রতি বছর গ্রামীণ ইউনিক্লো ঠিক শীত আসার আগে বিভিন্ন ধরনের ফ্ল্যানেল কালেকশন নিয়ে আসে। এবার ও গ্রামীণ ইউনিক্লো আর্লি উইনটার কালেকশনের অংশ হিসেবে ফ্ল্যানেল ক্যাটাগরি নিয়ে এসেছে।

 ফ্ল্যানেল কালেকশনকে অধিকতর কমফোর্টের জন্য ভিতরে এবং বাইরে ব্রাশড করা থাকে। ব্রাশিং প্রক্রিয়াটি কাপড়ে একটি নরম পাইল তৈরি করে, যা উষ্ণতা ভালভাবে ধরে রাখে এবং ফ্ল্যানেলের তৈরি পোশাকটি’কে আরো সফ্ট এবং আরামদায়ক করে তোলে।
এই বছর গ্রামীণ ইউনিক্লো ২টি ভিন্ন ক্যাটাগরিতে ফ্ল্যানেল শার্ট এনেছে। একটি রয়েছে ট্রেডিশনাল প্লেড ফ্ল্যানেল চেক শার্ট যা রয়েছে বিভিন্ন রঙে ও অনন্য চেক প্যাটার্নে। আরেকটি হচ্ছে ট্রেন্ডি হেরিংবোন চেক ডিজাইনের সাথে যা ট্রেডিশনাল প্যাটার্ন থেকে আলাদা।

দুটো শার্টেই আরও স্টাইলিশ লুকের জন্য হর্ন বাটন ব্যবহার করা হয়েছে সাথে রেগুলার কলার ডিজাইন রয়েছে। সামনের পকেটে আইডি কার্ড এবং পাসপোর্ট বহন করার জন্য এবং পিছনের অংশে প্লিট যা আরামদায়ক মুভমেন্ট নিশ্চিত করে। ফল লুকের অংশ হিসাবে, সহজেই টি-শার্টের সাথে উপরে একটি ফ্ল্যানেল শার্ট লেয়ার আপ করে পরা যায়।

মেয়েদের জন্যও, গ্রামীণ ইউনিক্লো -তে এই বছর ফ্ল্যানেল কালেকশনে রয়েছে ২টি ভিন্ন প্যাটার্ন। মেয়েদের ফ্লানেল শার্টগুলো ও ১০০% ব্রাশড করা ফ্ল্যানেল সুতির কাপড় থেকে তৈরি করা হয়। একটি রেগুলার শার্ট প্যাটার্ন ডিজাইনে তৈরি হাই টেক্সচার্ড ফ্ল্যানেল শার্ট। সামনের প্ল্যাকেট সহ ক্লাসিক কলার, ভিতরের ফ্ল্যাপ সহ ফুল হাতা এবং ফোল্ডিং লুকের জন্য বোতাম রয়েছে। কাউন্টারড ফিটের জন্য পিছনে কোমরে ডার্ট ফিনিস আছে, হালকা ফ্ল্যানেল ফ্যাব্রিক্সের লেয়ারিং করে ও পরা যেতে পারে।

মেয়েদের ফ্ল্যানেল টিউনিক রয়েছে যা জেগিংস এবং লেগিংসের সাথে পরা যায়। ফ্ল্যানেল টিউনিকগুলো কিছুটা লম্বা প্যাটার্নের হয় যেখানে ফ্ল্যানেল শার্ট রেগুলার শার্টের মতো হয়।

শীতকালে ঠান্ডার জন্য ডাউন ভেস্ট বা আরামদায়ক সোয়েটারের নীচে ইনার হিসাবে ও এগুলো পরা যেতে পারে। একটি সাধারণ টি-র্শাট বা ট্যাঙ্ক টপের উপরে ফ্ল্যানেল টিউনিক লেয়ার করে পরা যেতে পারে।

ফ্ল্যানেল কালেকশন ছাড়াও অনেক নতুন আইটেম যেমন ক্র- নেক ফুল স্লিভ টিশার্ট, স্ট্রাইপ টিশার্ট, ডেনিম লেগিংস এবং আরও অনেক কালেকশন গ্রামীণ ইউনিক্লো স্টোরে পাওয়া যাচ্ছে।

ছেলেদের ফ্ল্যানেল শার্ট ১১৯০ টাকায় এবং মেয়েদের ফ্ল্যানেল শার্টের দাম ৯৯০ টাকায় গ্রামীণ ইউনিক্লোর বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, ধানমন্ডি সাইন্সল্যাব মোড়, কাঁটাবন মোড়, খিলগাঁও তালতলা, নয়াপল্টন, মোহাম্মদপুর রিং রোড, মিরপুর-১২,ধানমন্ডি মেট্রো শপিং মল, যাত্রাবাড়ি শহীদ ফারুক রোড, ওয়ারী র‌্যাংকিন স্ট্রিট, গুলশান বাড্ডা লিংক রোড, সাভার সিটি সেন্টার, নিউ এলিফ্যান্ট রোড, বেইলি রোড, নারায়ণগঞ্জ বঙ্গবন্ধু রোড স্টোর,  জয়দেবপুর বাজার রোড এবং নরসিংদী বৌয়াকুঢ় মোড়ে স্টোরে পাওয়া যাবে।

আরও জানতে ভিজিট করুন: 

www.grameenuniqlo.com/ , 

www.facebook.com/grameenuniqlo/ , 

www.instagram.com/grameenuniqlo/